Home / International / অবসর নিচ্ছেন পুতিন

অবসর নিচ্ছেন পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের অবসরে যাচ্ছেন এমন জল্পনা তুঙ্গে। আগামী বছরের জানুয়ারিতেই তিনি নাকি প্রেসিডেন্ট পদ থেকে অবসর নেবেন! রাশিয়ার কয়েকটি সংবাদমাধ্যমে এমনই প্রকাশিত রিপোর্টে শোরগোল পড়ে গিয়েছে।

মস্কোর রাজনৈতিক বিজ্ঞানী ভ্যালেরি সোলোভেই-কে উদ্ধৃত করে নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, পুতিন পারকিসন্স-এ ভুগছেন। তাই তার শারীরিক অবস্থার কথা বিবেচনা করেই দুই মেয়ে এবং বান্ধবী এই গুরুদায়িত্ব থেকে অবসর নেওয়ার জন্য ‘চাপ’ দিচ্ছেন।

সোলেভেই-এর দাবি, সম্প্রতি পুতিনের শরীরে পারকিসন্স-এর নানা উপসর্গ ধরা পড়েছে। দ্য ইউএস সান-এর রিপোর্টে বলা হয়েছে, পুতিনের যে শারীরিক সমস্যা হচ্ছে সম্প্রতি তার একটি ফুটেজ সামনে এসেছে। তার হাত-পা কাঁপছিল। পেন ধরতেও সমস্যা হচ্ছিল।

শারীরিক অবস্থার কথা সামনে আসতেই পুতিনের উত্তরসূরি কে হবেন তা নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। সোলেভেই-এর দাবি, ইতিমধ্যেই নতুন প্রধানমন্ত্রী নিয়োগের ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। তাকেই গড়েপিঠে পুতিনের উত্তরসূরি হিসেবে দায়িত্ব দেওয়া হবে।

পুতিন কি সত্যিই অবসর নেবেন? এ প্রসঙ্গে রাশিয়ার প্রেসিডেন্টের কর্মীরা কিন্তু পুরোটাই গুজব বলে দাবি করেছেন। সেই সঙ্গে পুতিন সুস্থ আছেন বলেও জানিয়েছেন তারা।

About Rumel

Check Also

আমেরিকার সাথে যুবরাজ সালমানের সুদিন ফুঁড়িয়ে আসছে

সৌদি আরবের বিষয়ে প্রেসিডেন্ট বাইডেনের সরকার সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের নীতিমালা থেকে যে আরও সরে আসছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *