ধর্মের দিক থেকে আমরা কেউ মুসলিম, কেউ হিন্দু হলেও মনের দিক থেকে সবাই এক : তোফায়েল

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ধর্মের দিক থেকে আমরা কেউ মুসলিম, কেউ হিন্দু হলেও মনের দিক থেকে সবাই এক।তিনি বলেন, মুসলিমরা পূজায় হিন্দুদের বাড়িতে যায়। আবার ঈদে হিন্দুরা আমাদের বাড়িতে আসে। একে অপরকে আপ্যায়ণ করে। আমাদের পরস্পরের সম্পর্ক মধুর।

তোফায়েল আহমেদ আজ বৃহস্পতিবার দুপুরে শহরের গাজিপুর রোডস্থ নিজ বাসভবনে আসন্ন দুর্গা পূজা উপলক্ষে সদরের ২৭টি মন্ডপে শুভেচ্ছা উপহার বিতরণ ও মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে আমরা সবাই একসাথে যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছি। আমাদের স্লোগান ছিলো, ‘জাগো জাগো বাঙালি জাগো।’ ‘বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর।’ আমরা হিন্দু বা মুসলমান হিসাবে যুদ্ধ করিনি। আমাদের মধ্যে কোন ভেদাভেদ নেই।

তোফায়েল আহমেদ বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়েই এই বাংলাদেশের জন্ম হয়েছে- যা আজো আমরা বজায় রেখেছি। বিশেষ করে ভোলায় সকল ধর্মের মানুষ এক ও অভিন্ন হয়ে সাম্প্রায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিতে বসবাস করছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশে^ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দেশের গ্রামগুলো আজ শহর হয়েছে। প্রতিটি গ্রাম আলোকিত। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। আমরা পদ্মা সেতু তৈরি করেছি। কর্ণফুলী ট্যানেলের কাজও এগিয়ে চলছে।
তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশ অগ্রগতির পথে এগিয়ে চলছে। আরো অনেক দূর এগিয়ে যাবে দেশ। কিন্তু সরকারের এতো উন্নয়ন বিএনপি দেখতে পায়না।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্রের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুছ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা।

About admin

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *