কুকুরকে পিটিয়ে হত্যার অভিযোগে রিকশা চালক গ্রেপ্তার

নরসিংদীতে কুকুর পিটিয়ে হত্যার অভিযোগে মুক্তার হোসেন (৪৩) নামে এক রিকশা চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব।বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর নরসিংদী ক্যাম্প কমান্ডার অতিঃরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন।

এর আগে কুকুর হত্যার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে প্রাণীর অধিকার সুরক্ষা প্রদানে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘রবিন হুড দ্য অ্যানিমেল’র অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে সদর থানার বাগদী এলাকার নিজ বাড়ি থেকে ওই গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত সোমবার সকালে মুক্তার হোসেন ও একই এলাকার উজ্জ্বল হোসেন একটি কুকুরকে রাস্তায় পিটিয়ে হত্যা করে। বিষয়টি ঘটনাস্থলের পাশে থাকা সিসিটিভিতে ধরা পরে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কল্যাণে ভাইরাল হয়। বিষয়টি প্রাণীর অধিকার সুরক্ষা প্রদানে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘রবিন হুড দ্য অ্যানিমেল’ জানতে পেরে ৯৯৯ নম্বরে কল করে। পরে র‌্যাবের সঙ্গে তারা যোগাযোগ করে। র‌্যাব অভিযুক্তদের রাতে গ্রেপ্তার করে তাদের কার্যালয়ে নিয়ে আসে। পরে রাতে রবিনহুড দ্য অ্যানিমেল’র প্রতিষ্ঠাতা আফজাল হোসেন বাদী হয়ে নরসিংদী সদর মডেল থানায় প্রাণী হত্যার অভিযোগ মামলা দায়ের করেন।

র‌্যাবের নরসিংদী ক্যাম্প কমান্ডার অতিঃ পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় মুক্তার হোসেন এর আগেও ৫টি কুকুরকে পিটিয়ে হত্যা করেছে। কিন্তু সিসি ফুটেজে আমরা একটি কুকুর হত্যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তে দেখেছি।

তিনি আরও জানান, নরসিংদী সদর থানায় মামলা হওয়ায় সকালে মুক্তারকে থানায় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আর মুক্তারের সহযোগী নাবালক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

About admin

Check Also

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শীলা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *