বাঁচার তাগিদে রাস্তায় নেমে পুলিশের পিটুনি

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ রাখা হয়েছে রাইড শেয়ারিং সেবা। রাজধানী ঢাকায় অন্য সব গণপরিবহন সীমিত আকারে চালু থাকলেও রাইড শেয়ারিং ব’ন্ধ থাকায় বিপত্তিতে পড়েছেন হাজার হাজার চালক।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) এ সেবা চালু করার দাবিতে রাজধানীর মগবাজারে মোড় অবরোধ করে বি’ক্ষোভ করেন চালকরা। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভ’ঙ্গ করে দেয়। এ ঘটনার কিছু চিত্র উঠে আসে ঢাকা ট্রিবিউনের ফটোসাংবাদিক মেহেদী হাসানের ক্যামেরায়।

আরও পড়ুন:নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে স্ত্রীকে নিয়ে ঘুরতে গিয়ে এক সাংবাদিক হা’মলার শি’কার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার রাত ৮ টার দিকে উপজেলার সনমান্দি ইউনিয়নের বাংলাবাজার এলাকায় এই ঘ’টনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় ইকবাল মজুমদার তৌহিদ নামে ওই সাংবাদিক বাদী হয়ে সোনারগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, দৈনিক নয়া দিগন্তের স্টাফ রিপোর্টার ইকবাল মজুমদার তৌহিদ

বুধবার বিকেলে স্ত্রীকে নিয়ে সোনারগাঁয়ে সনমান্দি ইউয়িনের অলিপুরা ব্রিজ এলাকায় ঘুরতে যান। পরে রাতে বাসায় ফেরার পথে বাংলাবাজার এলাকায় রুমান, মনির হোসেন, রবিউল্লাহ, দিদারসহ ৫/৬ জনের একদল ব’খাটে ও মা’দকসেবী তার স্ত্রীকে উ’ত্ত্যক্ত করার উদ্দেশ্যে নোং’রা কথাবার্তা বলে।

এসময় রিকশা থেকে নেমে প্রতিবাদ করলে ব’খাটেরা এক পর্যায়ে তার ওপর হা’মলা চালায়। হা’মলাকারী মনির হোসেন তার হাতে থাকা মোবাইলটি ছিনিয়ে নেন।

পরে স্থানীয় লোকজন তৌহিদ ও তার স্ত্রীকে উদ্ধার করে তাদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সাংবাদিক ইকবাল মজুমদার তৌহিদ বলেন, আমি ওই এলাকায় স্ত্রীকে নিয়ে বেড়াতে যাই।

ফেরার পথে চরলাল এলাকার কয়েকজন মা’দকসেবী ও ব’খাটে স্ত্রীকে উ’ত্ত্যক্ত করার উদ্দেশ্যে নোং’রা কথাবার্তা বলে। আমি এর প্রতিবাদ করায় তারা আমার ওপর অহেতুক হা’মলা চালায়। আমাকে মা’রধর করে কাছে থাকা একটি মোবাইল ছিনিয়ে নেয়। এ ঘটনায় আমি বাদী হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছি।

সোনারগাঁ থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, অভিযোগটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*