তিন মা’মলায় যেসব অ’ভিযোগ মামুনুলদের বিরুদ্ধে!

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের ভাং’চু’রের ঘটনায় নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় পৃথক তিনটি মা’ম’লা হয়েছে। মা’ম’লায় হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব

মাওলানা মামুনুল হকসহ সাড়ে ৫শ’ জনকে আ’সা’মি করা হয়েছে। এর মধ্যে দুইটি মা’ম’লা করেছে পুলিশ। এ দুই মা’ম’লায় হা’ম’লা, ভাং’চুর, আ’গুন দিয়ে সড়ক অ’বরোধ,

সরকারি কাজে বাধা প্রদানসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে।অপর মাম’লা’টি করেন স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমান। মঙ্গলবার রাতে এসব মা’ম’লা করা হয়। বুধবার সন্ধ্যায়

সোনারগাঁ থা’’নার ওসি মো. হাফিজুর রহমান জানান, পুলিশ সদস্য বাদী হয়ে পৃথক দুটি মা’ম’লা দায়ের করেছেন। মা’ম’লায় হা’ম’লা, ভাং’চুর, আ’গুন দিয়ে সড়ক অ’বরোধ, সরকারি কাজে বাধা প্রদানসহ বিভিন্ন অ’ভিযোগ আনা হয়েছে।

এদিকে হেফাজতের কর্মীদের হাতে নি’র্যা’ত’নের শি’কার স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমানের দায়ের করা অ’ভিযোগটিও মা’ম’লা হিসেবে গ্রহণ করা হয়েছে। তিন মা’মলায় হেফাজত নেতা মামুনুল হকসহ এজাহারনামীয় ও অ’জ্ঞাত মিলিয়ে ৫৫০ জনকে আ’সা’মি করা হয়েছে।

সোনারগাঁয়ের একটি রিসোর্টে গত শনিবার হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে ঘেরাও করা হয়। এরপর হেফাজতের নেতাকর্মীরা রিসোর্টটিতে ভাং’চু’র চালিয়ে তাকে নিয়ে যান। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আ’গুন জ্বা’লিয়ে অ’বরোধ, উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ নেতার বাড়িতে ভাং’চুর চা’লায় মামুনুলের অনুসারী কর্মী-সমর্থকরা।

এ ঘটনার পর রোববার রাতে জেলা পুলিশের একজন অ’তিরি’ক্ত পুলিশ সুপারকে বদলি ও সোনারগাঁ থা’নার ওসিকে প্রত্যাহার করা হয়। পরদিন সোমবার রাতে স্থানীয় এক সাংবাদিককে বাড়ি থেকে বের করে মা’রধ’র করা হয়। হেফাজতের কর্মীরা ঘটনার দিন রিসোর্টে সংবাদ সংগ্রহে যাওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে নি’র্যা’ত’নের মুখে হেফাজত নেতা মামুনুল হকের কাছে ক্ষ’মা চাইতে বাধ্য করা হয় ওই সাংবাদিককে।

এদিক বুধবার দুপুরে সোনারগাঁয়ে আসে কেন্দ্রীয় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। তারা ক্ষ’তিগ্র’স্ত উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, নেতাকর্মীদের বাড়ি পরিদর্শন করে। পরে কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাংবাদিকদের বলেন, ধর্মের নামে যারা অরাজকতা করে তাদের হাত থেকে ধর্মকে র’ক্ষা করতে হবে। হেফাজত নেতাদের উদ্দেশে হু’শিয়ারি দিয়ে তিনি বলেন, ধর্মের দোহাই দিয়ে ভাং’চুর, জ্বা’লাও-পো’ড়াও যারা করেছে তাদের ছাড় দেওয়া হবে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*