যা যা করার দরকার সব করবো, ওরা সব নিয়ে যাক আমরা তা চাই না : স্বরাষ্ট্রমন্ত্রী

টেক্সটাইল প্রকৌশলীদের নিয়ে সম্প্রতি কথা বলেছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, টেক্সটাইল প্রকৌশলীদের সহায়তার জন্য যা যা করা যায় আমরা করব। আমরাও চাই না বিদেশিরা দেশের ডলার নিয়ে যাক।
ইন্সটিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ আয়োজিত ‘বাংলাদেশের বস্ত্র ও তৈরি পোশাক শিল্পে বিদেশি শ্রমিকের আধিপত্য-ভবিষ্যৎ কাঠামো’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।রবিবার (১৮ সেপ্টেম্বর)।

তিনি বলেন, আমাদের দক্ষ জনশক্তি ব্যবহার করলেই ছয় বিলিয়ন ডলার দেশের বাইরে যাবে না। এর জন্য আপনাকে আরও চেষ্টা করতে হবে। আমরাও চাই না বিদেশিরা দেশের ডলার নিয়ে যাক। টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের সাহায্য করার জন্য আমরা যা করতে পারি তা করব।
আসাদুজ্জামান খান কামাল বলেন, বস্ত্র ও পোশাক শিল্পের পরিবেশ আরও সুন্দর করতে হবে। আপনার যেখানেই আইনি সহায়তা প্রয়োজন আমরা আপনার সাথে থাকব। আপনি গবেষণা করবেন। এই শিল্পের বিকাশ ঘটবে এটাই আমাদের প্রত্যাশা। কারণ, দেশে বিদেশি শ্রমিকের প্রয়োজন আছে কি না তা আপনিই ঠিক করবেন।

প্রসঙ্গত, সেমিনারে আরও বক্তব্য রাখেন আইইবি সভাপতি প্রকৌশলী মো. নুরুল হুদা, বুটেক্স উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম এ কাসেম, আইইবি সহ-সভাপতি প্রকৌশলী মোঃ নুরুজ্জামান, আইইবি টিইডি আইইবির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার একেএম নুরুল ইসলাম, আইটিইটি সভাপতি প্রকৌশলী মোঃ সফিকুর রহমান সিআইপি, টিইডির সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এসএম সিরাজুল ইসলাম প্রমুখ।

About admin

Check Also

স্কুলে ডেকে এনে প্রেমিককে জাপটে ধরে রোমান্সে মাতলেন ছাত্রী, এলাকাজুড়ে হইচই

সিনেমায় রোমান্টিক দৃশ্য হরহামেশাই দেখা যায়, যে সময় প্রেমিক প্রেমিকার মনেও রোমান্স জাগে। এটাই স্বাভাবিক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *