বিজিবি ও পু’লিশের মধ্যে সংঘর্ষ

খুলনা-কলকাতা রুটের বন্ধন এক্সপ্রেস ট্রেন তল্লা’শিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পু’লিশের মধ্যে সং’ঘ’র্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ রেল পু’লিশ আ’হত হয়েছেন।

রোববার বিকালে ভা’রত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে এসে পৌঁছার পর বিজিবি সদস্যরা তল্লা’শি করতে গেলে মমিন হোসেন নামে এক রেল পু’লিশের সঙ্গে ছবি তোলা নিয়ে কথা কা’টাকাটি হয়। একপর্যায়ে ধস্তাধস্তি হলে রেল পু’লিশের ৩ সদস্য আ’হত হন।

আ’হত রেল পু’লিশের সদস্যরা হচ্ছেন- মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক এবং মো. মমিন।বেনাপোল রেলস্টেশনের স্টেশনমাস্টার সাইদুজ্জামান জামান, কাস্টমস কর্মক’র্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লা’শি করা যাবে না- রেল পু’লিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মা’রমুখী আচরণ করেন। পরবর্তীতে বিজিবির ২০-২২ জনের একটি টিম এসে রেল পু’লিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে নিয়ে যায় বিজিবি ক্যাম্পে। রেল পু’লিশকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পু’লিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হা’ম’লা চালায়।

এতে মো. মমিনসহ ৩ জন আ’হত হন। আ’হতদের মধ্যে মো. সেতাফুর রহমান ও মো. ইনতাজুল হককে আ’হতাবস্থায় নাভা’রণ হাসপাতা’লে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আ’হত রেল পু’লিশ মমিনকে বিজিবির হেফাজতে থাকতে দেখা যায়। তবে এ ঘটনায় দুই বাহিনীর উচ্চপর্যায়ের কর্মক’র্তাদের মধ্যে বৈঠক চলছিল।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সামান্য ঘটনায় উভ’য়ের মাঝে ভুল বোঝাবুঝি হয়েছে। বিষয়টি দ্রুত মীমাংসা হয়ে যাবে।

About admin

Check Also

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শীলা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *