দুপক্ষের চেয়ার ছোঁড়াছুড়িতে নেত্রকোণায় আ.লীগের সভা পণ্ড

নেত্রকোণা জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থীর সমর্থনে আয়োজিত আওয়ামী লীগের মতবিনিময় সভায় দুই পক্ষের মধ্যে হট্টগোল ও চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটেছে। এ অবস্থায় সভাটি পণ্ড হয়ে যায়। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে জেলা সদরের মোক্তারপাড়া এলাকার পাবলিক হলে এ ঘটনা ঘটে।

এ দিকে হট্টগোলের সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠুসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ বিষয়ে কথা হলে নেত্রকোণা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দাকার শাকের আহমেদ বলেন, আওয়ামী লীগের মতবিনিময় সভায় কিছুটা হট্টগোল হয়েছে এবং এতে কয়েকজন আহতও হয়েছেন।

পুলিশ ও সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, নেত্রকোণা জেলা আওয়ামী লীগের উদ্যোগে বুধবার বিকেলে জেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা অসিত সরকার সজলের সমর্থনে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভা মঞ্চে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, সহসভাপতি হাবিবুর রহমান খান রতন, যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠু ও জেলা পরিষদের বর্তমান প্রশাসক প্রশান্ত কুমার রায়সহ দলটির সিনিয়র নেতারা উপস্থিতি ছিলেন।

সভা পরিচালনা করছিলেন জেলা আওয়ামী লীগের অপর যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. নজরুল ইসলাম খান। সভায় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের বক্তব্যের পর মূল দলের সাংগঠনিক সম্পাদকদের বক্তৃতার জন্য ডাকা হয়। এ সময় দলটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মনোয়ার জাহান সুজন সম্পাদকমণ্ডলীর কাউকে বক্তৃতার জন্য না ডাকার কারণ জানতে চাইলে এ নিয়ে সঞ্চালক মো. নজরুল ইসলাম খানের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে নজরুল ইসলাম খানের ছেলে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামিউল ইসলাম খান জামিও সুজনের সঙ্গে তর্কে লিপ্ত হন।

পরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে হট্টগোল ও চেয়ার ছোঁড়াছুড়ির ঘটনা ঘটে। ফলে সভাটি পণ্ড হয়ে যায়। এ হট্টগোল ও চেয়ার ছোঁড়াছুড়ি ঘটনায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠুসহ কমপক্ষে ১৫ আহত হন। এ সময় নেতাকর্মীরা এদিক সেদিক চলে যান। এরপর কিছু নেতাকর্মী পুলিশ পাহাড়ায় বাসায় ফেরেন।

About admin

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *