স্বামী-স্ত্রীর সম্পর্ক তৈরি হয়েছে বলে আমাদের দেশের এক মন্ত্রী বলেছে: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রতিক সময়ে ৪ দিনের ভারত সফর শেষ করে দেশে ফিরেছেন। এই সফরে দুই দেশের মাঝে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষরিত হয় এবং সেইসাথে দুই দেশের সহযোগিতার বিষয়টিও গুরুত্ব পায়। তিস্তার পানি নিয়ে তেমন কোনো ফলপ্রসূতা পাইনি, অবশ্য দেশটির অভ্যন্তরীণ কিছু সমস্যার কারনে এমনটি হয়েছে। তবে অন্য সকল বিষয়ে সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে এই সফর নিয়ে সমালোচনা করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শুধু পরবর্তী ক্ষমতায় থাকার জন্য ভারতে গিয়েছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ইতি প্রকাশনের উদ্যোগে ‘রাজনীতি: পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ফখরুল বলেন, “আওয়ামী লীগ মানুষের সঙ্গে বেইমানি করেছে। পরবর্তী ক্ষমতায় যাবার জন্যই ভারতে গিয়েছিল। ভারতের সঙ্গে সুসম্পর্ক হোক আমরাও চাই, সে সম্পর্ক আজ স্বামী-স্ত্রীর সম্পর্ক তৈরি হয়েছে বলে আমাদের দেশের এক মন্ত্রী বলেছে।’’
ফখরুল আরও বলেন, “আজ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করা হয়েছে। মামলা, হামলা, গু”লি করে বাংলাদেশের জনগণকে থামানো যাবে না। বাংলাদেশের মানুষ সংগ্রামী। সংগ্রামের মাধ্যমে জনগণ বর্তমান পরিস্থিতির পরিবর্তন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো যোগ করে বলেন, এ দেশের মানুষ এই সরকারকে ক্ষমতা থেকে সরাতে চায়। আর এই সরকার ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছে। তবে জনগণ আর কোনো চেষ্টাকে সফল হতে দেবে না, আর এই সরকারকে ক্ষমতা থেকে অপসারন করবে।

About admin

Check Also

স্কুলে ডেকে এনে প্রেমিককে জাপটে ধরে রোমান্সে মাতলেন ছাত্রী, এলাকাজুড়ে হইচই

সিনেমায় রোমান্টিক দৃশ্য হরহামেশাই দেখা যায়, যে সময় প্রেমিক প্রেমিকার মনেও রোমান্স জাগে। এটাই স্বাভাবিক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *