ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে সমালোচনা করে প্রবাসী বড় ভাইয়ের স্ট্যাটাস, দেশে থাকা ছোট ভাই গ্রেফতার

কুলাউড়ার বাসিন্দা ও যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন কুটুক্তিমূলক স্ট্যাটাস দেওয়ার অপরাধে দেশে থাকা ওই প্রবাসীর ছোট ভাই ইউপি সদস্য ও বিএনপি নেতা আব্দুল মুক্তাদির মনুকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সহযোগিতায় উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের চৌধুরী বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই যুক্তরাজ্য প্রবাসী উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের ভাটুৎগ্রামের বাসিন্দা মৃত হাজী আব্দুল গনি ওরফে নছর মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো ১/১১ এর সময় পর্তুগালে যান। সেখান থেকে পরবর্তীতে যুক্তরাজ্য পাড়ি জমান আব্দুর রব । যুক্তরাজ্য থেকে বিভিন্ন সময় নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা ও দেশ বিরোধী ফেসবুক স্ট্যাটাস দেন। বিষয়টি গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের নজরে আসলে তাঁরা আব্দুর রব ভুট্টোর দেশে থাকা পরিবারের প্রতি নজরদারী রাখেন। দেশে থাকাকালীন সময়ে আব্দুর রব ভুট্টো কুলাউড়া থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক হাকালুকি ও বেনী আসহকলা পত্রিকায় কিছুদিন কাজ করেন। এছাড়া শীর্ষ নিউজের কুলাউড়া প্রতিনিধি ছিলেন। বর্তমানে লন্ডন বাংলা চ্যানেল নামে একটি ফেসবুক পেইজের সম্পাদকের দায়িত্বে রয়েছেন। সেই পেইজ দিয়ে তিনি সরকারের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন সেখান থেকে। এরই প্রেক্ষিতে পুলিশ আব্দুর রবের ছোট ভাই রাউৎগাঁও ইউনিয়নের সদস্য আব্দুল মুক্তাদির মনুকে শুক্রবার রাতে গ্রেফতার করে কুলাউড়া থানায় নিয়ে যান। সেখানে গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের একটি দল তাঁকে জিজ্ঞাসাবাদ করে। (১০ সেপ্টেম্বর) শনিবার সকালে গ্রেফতারকৃত আব্দুল মুক্তাদির মনুকে মৌলভীবাজার আদালতে সোপর্দ করে।

আব্দুল মুক্তাদির মনু রাউৎগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের (৫ বারের) বর্তমান ইউপি সদস্য। তিনি বর্তমানে উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবকদলের সহ-সাংগঠনিক সম্পাদকেরদায়িত্বে রয়েছেন।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি তদন্ত মো: আমিনুল ইসলাম বলেন, যুক্তরাজ্য প্রবাসী আব্দুর রব ভুট্টো প্রধানমন্ত্রী ও রাষ্ট্রবিরোধী ফেসবুক স্ট্যাটাস দিচ্ছেন গোয়েন্দা সংস্থার কাছে এমন তথ্য রয়েছে। তাঁর সাথে ছোট ভাই ইউপি সদস্য আব্দুল মুক্তাদির মনুর কোন যোগসাজোশ আছে কিনা সেটি খতিয়ে দেখার জন্য থানায় তাঁকে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে তাঁকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

About admin

Check Also

বিএনপি অনেক ষড়যন্ত্র করছে, এ ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ বিরাণ ভূমিতে পরিণত হবে: আনিসুল হক

বিএনপির সাহেবরা কথায় কথায় বিদেশী দুতাবাসে চলে যায়, আর পাকিস্তানের হুংকার দেয়। তারা অনেক ষড়যন্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *