ঢাকায় বিএনপির ৫ নেতা গ্রেফতার, ফখরুলের নিন্দা

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী দুঃশাসনে জনগণের তীব্র ক্ষোভের মুখে সরকার এখন বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জুলুমের মাত্রা বৃদ্ধিতে বেপরোয়া হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাজধানীর আদাবর থেকে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহসভাপতি ভিপি অমর কৃষ্ণ দাস, সিনিয়র যুগ্ম সম্পাদক ভিপি শামীম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ সুইট এবং কাজীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রাশেদ কবির চান্দুকে গ্রেফতার করেছে পুলিশ।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামী লীগের নিষ্ঠুর সরকার এখন বিকারগ্রস্ত হয়ে পড়েছে। সরকারের বেপরোয়া নিষ্ঠুর আচরণে এটি পরিষ্কার যে, বিরোধী নেতাকর্মীদের স্থান কেবল কারাগার, অন্য কোথাও নয়। সরকার তাদের ভয়াবহ দুশাসনের কারণে বেগতিক হয়ে চারদিকে আতঙ্ক ও ভীতিকর পরিবেশ সৃষ্টি করছে। আর এর মাধ্যমে দেশের সাধারণ মানুষসহ বিরোধী নেতাকর্মীদের জিম্মি করে ক্ষমতাকে দীর্ঘায়িত করার পন্থা বেছে নিয়েছে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে অন্তহীনভাবে বিএনপি এবং বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার ও তাদের ওপর দমনপীড়ন চালাচ্ছে সরকার।

বিএনপি মহাসচিব আরও বলেন, দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে। আর এই ভয়ংকর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল পড়ছে বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর। সে জন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বীভৎস বিকৃত রূপ ফুলে ফেঁপে উঠেছে। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে।

এই অবস্থা থেকে উত্তরণে দলমত-নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব। সেইসঙ্গে গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল

About admin

Check Also

নির্বাচনে আসলে আসুক না আসলে ফাকা মাঠেই গোল: শেখ হাসিনা

নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়া রাজনতিক দলের ইচ্ছাধীন বিষয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *