পুলিশের গুলিতে বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে ব্রিটেনের উদ্বেগ

সম্প্রতি পুলিশ ও রাজনৈতিক দলগুলোর মধ্যে সহিংসতা, বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করেছে ব্রিটেন। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকশন এই উদ্বেগের কথা জানান।

এদিকে বিএনপি নেতৃবৃন্দ এবং ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ওই বৈঠকে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন। অন্যদিকে, ব্রিটিশ হাইকমিশনের পক্ষে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এবং হাইকমিশনের পলিটিক্যাল কাউন্সিলর টম বার্জ উপস্থিত ছিলেন। একাধিক ক‚টনৈতিক সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তাছাড়া, সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন নিজেও বৈঠকের খবরটি নিশ্চিত করেছেন।

তিনি লিখেছেন, বিভিন্ন ক্ষেত্রে রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করা ক‚টনীতির অপরিহার্য অংশ। আজকে বিএনপির নেতাদের সঙ্গে দেখা করে ভালো লাগছে। পুলিশ ও রাজনৈতিক দলগুলোর মধ্যে সা¤প্রতিক সহিংসতা, বিএনপি নেতাকর্মীদের মৃত্যুতে বৃটেনের উদ্বেগ প্রকাশ করা ছাড়াও বাংলাদেশের বর্তমান ইস্যুগুলো নিয়ে আমরা আলোচনা করেছি।

About admin

Check Also

বিএনপি অনেক ষড়যন্ত্র করছে, এ ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ বিরাণ ভূমিতে পরিণত হবে: আনিসুল হক

বিএনপির সাহেবরা কথায় কথায় বিদেশী দুতাবাসে চলে যায়, আর পাকিস্তানের হুংকার দেয়। তারা অনেক ষড়যন্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *