ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠক

সিরাজগঞ্জে একটি শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ রেখে অফিস কক্ষে সালিসি বৈঠকের ঘটনা ঘটেছে। বুধবার (০৭ সেপ্টেম্বর) সকালে জেলার বেলকুচি উপজেলার ৩০ নং দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩ ঘণ্টাব্যাপী সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা যায়, সকাল ১০টার দিকে দেলুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোনো ক্লাসে শিক্ষক ছিল না। এই সময়ে বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি ও স্থানীয় ব্যক্তিরা মিলে অফিস কক্ষে বসে সালিসি বৈঠকের কার্যক্রম পরিচালনা করছিলেন। শিক্ষার্থীরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ে মাঠে ও আশপাশের এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। বিদ্যালয়ের শিক্ষার্থীকে মারধরকে কেন্দ্র করে ক্লাস বন্ধ রেখে সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে।

বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, সকাল ৯টা থেকে আমাদের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত কোনো শিক্ষক ক্লাসে আসেননি। সকাল থেকে অফিস কক্ষে স্যারদের বিচার বসেছে। স্কুল শুরু হওয়া থেকে একটাও ক্লাস হয়নি। তাই আমরা ক্লাসে শিক্ষক না আসার কারণে বিদ্যালয়ের মাঠে ও তার আশপাশে খেলাধুলা করছি।

ক্লাস বন্ধ করে অফিস কক্ষে সালিসি বৈঠক সম্পর্কে বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার শীলের কাছে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আশেদুল ইসলাম বলেন, কোনো বিদ্যালয়ের ক্লাস পরিহার করে সালিসি বৈঠক পরিচালনা করা আইন পরিপন্থী কাজ। এ ধরনের কাজ যদি কোনো বিদ্যালয়ে হয়ে থাকে, তাহলে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুর রহমান ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি আপনার কাছ থেকেই জানলাম। এমন হয়ে থাকলে এটা ঠিক হয়নি। বিষয়টি তদন্ত সাপেক্ষে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

About admin

Check Also

নির্বাচনে আসলে আসুক না আসলে ফাকা মাঠেই গোল: শেখ হাসিনা

নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়া রাজনতিক দলের ইচ্ছাধীন বিষয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *