বিএনপির নিবন্ধন বাতিল করতে নির্বাচন কমিশনকে সময় বেঁধে দিল মুক্তিযোদ্ধা মঞ্চ

বর্তমান সময়ে দেশের রাজনীতি একটি ভিন্ন অবস্থায় পৌঁছেছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিএনপি নেতৃত্বাধীন জোট এবং তাদের সাথে আরো কয়েকটি রাজনৈতিক দল। তবে আন্দোলন তাদের আশানুরুপভাবে জোর না পেলেও বেগবান করার চেষ্টা করছে বিএনপির কেন্দ্রীয় নেতারা। বিএনপির বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী পালনের সময় হামলা এবং সংঘর্ষের ঘটনায় অনেক হতাহতের ঘটনা ঘটেছে। এদিকে বিএনপির বিভিন্ন ধরনের অপরাধ কান্ড তুলে ধরে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ বিএনপির রাজনৈতিক নিবন্ধন বাতিল করার দাবি তুলেছে।

বিএনপি-জামায়াতের শাসনামলে মানবাধিকার লঙ্ঘনকরে হাজার হাজার মানুষকে হ”/ত্যা, গু’ম, বো”মা হা/’মলা ও নি’/’র্যাতনের বিচার দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ একটি প্রতিবাদ সমাবেশ ‘মায়ের কান্না’ এবং একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনী কর্মসূচি পালন করে।
রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত কর্মসূচি থেকে বিএনপির রাজনৈতিক দলের নিবন্ধন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনকে (ইসি) ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ।

সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয় সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন।
আরও বক্তব্য রাখেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব মো. মামুন আল মাহতাব স্বপ্নীল, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় নির্যা/”তিত পূর্ণিমা রানী শীল, ১৯৭৭ সালে জিয়াউর রহমানের হাতে নির্যা’/তিত সেনা পরিবারের সদস্য আশরাফুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইবুনালের অন্যতম সাক্ষী বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন বিচ্ছু জালাল ও ভাস্কর্য শিল্পী রাশা।

সমাবেশে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সেক্রেটারি আল মামুন বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিতে গণতন্ত্রের বিজয় অর্জিত হয়েছে। এই বিজয়ের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করতে সর্বদা মাঠে থাকবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ। অবৈধ সাম”রিক শাসক খু”নি জিয়ার হাতে হাজার হাজার মুক্তিযোদ্ধা সা”মরিক অফিসার ও সৈ”ন্যকে বিনা বিচারে হ’/’ত্যার অপরাধে খু’/’নি জিয়ার মরণোত্তর বিচার করতে হবে।

তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সম্প্রতি খালেদা ও তারেককে মুক্তিযোদ্ধা আখ্যা দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন। মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার গভীর ষড়য”ন্ত্রে লিপ্ত। বীর মুক্তিযোদ্ধাদের অবমাননার অপরাধে মির্জা ফখরুলকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ।
মামুন আরো বলেন, এদেশের সব রাজনৈতিক দলের উচিত বঙ্গবন্ধুকে জাতির পিতা মানা। বিএনপিসহ গণতন্ত্র মঞ্চ নামের কয়েকটি রাজনৈতিক দল বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে এখনো মেনে নেয়নি। বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করা। স্বাধীনতা বিরোধী অপশক্তি ও অগ্নি স”ন্ত্রা’/সী গোষ্ঠী আগামী ২৪ ঘণ্টার মধ্যে বিএনপির রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল না করলে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে নির্বাচন কমিশন কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা করবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা মঞ্চ।
‘মায়ের কান্না’ বিক্ষোভ সমাবেশ থেকে চারটি দাবি জানানো হয়েছে। দাবিগুলো হলো-

বিএনপি-জামায়াত জোটের শাসনামলে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সারাদেশে একযোগে বো/”মা হা”ম/লা, অগ্নিসংযোগ, জ’/’ঙ্গিবাদ, খু”/ন, নারীদের সাথে খারাপ কাজ ও নি/”র্যা”তনের সঙ্গে জড়িতদের বিশেষ ট্রাইব্যুনালে বিচার করতে হবে।
১৯৭৫ থেকে ১৯৮১ সাল পর্যন্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ হাজার হাজার মুক্তিযোদ্ধা, সাম”রিক কর্মকর্তা ও সৈ’নিককে হ’/’ত্যার অপরাধে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে।

মানবাধিকার লঙ্ঘনের নামে সারাদেশে আগু’ন লাগিয়ে হাজার হাজার মানুষকে হ’/’ত্যা, খু’/’ন, নারীদের সাথে খারাপ কাজ ও নি/”র্যাতনের অপরাধে বিএনপির রাজনীতি চিরতরে নিষিদ্ধ করতে হবে এবং রাজনৈতিক দলের নিবন্ধন বাতিল করতে হবে। এই সকল ধরনের অপরাধের আসামি তারেক রহমানকে দ্রুত দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে হবে।

উল্লেখ্য, বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি রাজনৈতিক অঙ্গন তাদের ঝাঁঝালো বক্তব্যের মাধ্যমে গরম করে তুলেছে। বিএনপি’র মত একটি রাজনৈতিক দল দেশের জন্য হুমকি স্বরূপ, এমনটি দাবি করেছে আ.লীগ। অন্যদিকে বিএনপি দাবি করেছে, আওয়ামী লীগ গণতন্ত্র হরণ করে দেশকে আজ ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। পরস্পরের সমালোচনা করছে এই দুই দল, যার ফলে রাজনৈতিক ক্ষেত্রে উষ্ণায়ন ছড়াচ্ছে এই দুই প্রধান দল।

About admin

Check Also

স্কুলে ডেকে এনে প্রেমিককে জাপটে ধরে রোমান্সে মাতলেন ছাত্রী, এলাকাজুড়ে হইচই

সিনেমায় রোমান্টিক দৃশ্য হরহামেশাই দেখা যায়, যে সময় প্রেমিক প্রেমিকার মনেও রোমান্স জাগে। এটাই স্বাভাবিক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *