গুম খুন-হত্যা হবে জেনেই এবার মাঠে নিমেছি, পিছু হটবোনা-ইশরাক

গণতন্ত্র ফিরে আনতে দরকার হলে আবার মুক্তিযুদ্ধ করা হবে বলে হুশিয়ারি দিলেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। নারায়ণগঞ্জে যুবদল কর্মী নিহতের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ হুশিয়ারি দেন। সরকারের পক্ষ থেকে এ ধরণের গুম খুন-হত্যা করা হবে জেনেই আমরা মাঠে নেমেছি উল্লেখ করে তিনি বলেন, ‘ যত গুম খুন মামলা হামলা হোক না কেন এবার আর আর পিছু হটবোনা”।

শোকের মাস আগস্টে সারা দেশের মানুষ শোক পালন করা নিয়ে আওয়ামীলীগকে প্রশ্ন ছুড়ে ইশরাক হোসেন বলেন, ‘তাদের কষ্টই শুধু কষ্ট, আর আমাদের কষ্ট কষ্ট নয়’ ?বলেন, ” ওদের লোক মারা গেলে সারা মাস আমরা শোক পালন করবো কিন্তু আমাদের নেতাকর্মীদের যে পাখির মতো হত্যা করা হচ্ছে সেটার জবাব কি দিবেন? সে কি বাংলাদেশের নাগরিক নয়? সেকি জনগণ না ? তার কি প্রতিবাদ করার অধিকার নাই”

শনিবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে যুবদল কর্মীর নিহত হওয়ার পর সে আসলেই যুবদলের কর্মী কিনা আওয়ামীলীগ নেতাদের এমন বক্তব্যেরও কড়া সমালোচনা করেন ইশরাক হোসেন। বলেন, ‘ তারা রাজনতৈকভাবে এতটাই দেওলিয়া হয়ে গেছে নিহত শাওনের রাজনৈতিক পরিচয় নিয়েও প্রশ্ন তুলছে এখন। এসময় তিনি সরকারকে হুশিয়ারি করে বলেন, “দরকার হলে আরেকটা মুক্তিযুদ্ধ করে এই সরকারকে অবৈধ ক্ষমতার মসনদ থেকে বিতারিত করা হবে”, যেমনেই জনগনের অধিকার জনগনকে ফিরিয়ে দেশে গনতন্ত্র ফিরিয়ে আনারও প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

About admin

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *