লঞ্চের ভাড়া ১৫ পয়সা কমলো

জ্বালানি তেলের দাম কমায় বাসের ভাড়া প্রতি কিলোমিটারে পাঁচ পয়সা কমানোর পর লঞ্চের যাত্রীভাড়াও কমিয়ে পুনর্র্নিধারণ করা হয়েছে। আজ রাত ১২টার পর থেকে এ ভাড়া কার্যকর হবে।বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

নৌযানের যাত্রীভাড়া কমার ফলে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ৩ টাকা থেকে ১৫ পয়সা কমিয়ে ২ টাকা ৮৫ পয়সা এবং প্রথম ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি যাত্রীভাড়া ২ টাকা ৬০ পয়সা থেকে ১৫ পয়সা কমিয়ে ২ টাকা ৪৫ পয়সা পুনর্র্নিধারণ করা হয়েছে। জনপ্রতি যাত্রীভাড়া সর্বনি¤œ ৩৩ টাকা থেকে ৩ টাকা কমিয়ে ৩০ টাকা পুনর্নিধারণ করা হয়েছে।গত মাসে নৌযানে যাত্রীভাড়া পুনর্র্নিধারণের ফলে বর্তমানে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি যাত্রীভাড়া প্রতি কিলোমিটারে ছিল ৩ টাকা।

১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ টাকা ৬০ পয়সা। জনপ্রতি যাত্রীভাড়া সর্বনি¤œ ছিল ৩৩ টাকা।মন্ত্রণালয় জানায়, ২০২১ সালে নৌযানে যাত্রীভাড়া পুনর্র্নিধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ টাকা ৩০ পয়সা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের যাত্রীভাড়া ছিল ২ টাকা।

জনপ্রতি সর্বনি¤œ ভাড়া ছিল ২৫ টাকা।গত ৫ আগস্ট রাতে কেরোসিন, ডিজেল, পেট্রোল এবং অকটেনের দাম বাড়ায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। পরে ২৮ আগস্ট এসব জ্বালানি প্রতি লিটারে ৫ টাকা করে কমানো হয়।

About admin

Check Also

বিএনপি অনেক ষড়যন্ত্র করছে, এ ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ বিরাণ ভূমিতে পরিণত হবে: আনিসুল হক

বিএনপির সাহেবরা কথায় কথায় বিদেশী দুতাবাসে চলে যায়, আর পাকিস্তানের হুংকার দেয়। তারা অনেক ষড়যন্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *