ফেসবুক চালালে তোমাদের কী লাভ: জাফর ইকবাল

পৃথিবীতে খুব কম রাষ্ট্র আছে যেখানে একটি রাষ্ট্রের সঙ্গে একজন মানুষের নাম উচ্চারণ করা হয়। আর তা হল ‘বাংলাদেশের সঙ্গে বঙ্গবন্ধুর নাম’। বঙ্গবন্ধু আর বাংলাদেশ একইসঙ্গে উচ্চারণ করা হয় বলে মন্তব্য করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক, বিশিষ্ট শিক্ষাবিদ মুহম্মদ জাফর ইকবাল।

আজ বৃহস্পতিবার দুপুর ১১টায় শেখ রাসেল দিবস উপলক্ষে কুমিল্লার দেবিদ্বারে কুইজ প্রতিযোগিতার উদ্বোধনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি তার ব্যবহৃত মোবাইল ফোনটি শিক্ষার্থীদের দেখিয়ে বলেন, ‘এই দেখ আমার ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইউটিউব। এই ফেসবুক, ইউটিউবই তোমাদের অনেক সময় নষ্ট করে দিচ্ছে। তোমরা ফেসবুক চালালে মার্ক জাকারবার্গের ইনকাম হয়, তোমার কী লাভ হয়? এগুলো থেকে আমাদের সময় বাঁচাতে হবে। কারণ বঙ্গবন্ধুর সোনার বাংলার গড়ার দায়িত্ব নিতে হবে তোমাদের।’

গৌরব ৭১’র আয়োজনে ও শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা চেপ্টারের সহযোগিতায় ধামতী ইউনিয়নের দুয়ারিয়া এজি মডেল একাডেমি মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশনের ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকার। বিশেষ অতিথির ছিলেন সোনার বাংলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবু ছালেক মো.সেলিম রেজা সৌরভ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক পার্থ চক্রবর্ত্তী, শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা চেপ্টারের আহবায়ক রাশেদা আক্তার।

অনুষ্ঠানে ডা. ফেরদৌস খন্দকার বলেন, ‘এগিয়ে যেতে হবে, তোমাদের এগিয়ে নিতে আমরা এসেছি। কে কে আমাদের সঙ্গে যাবে। এই বাংলাদেশ তোমার। এর দায়িত্ব তোমাকেই নিতে হবে, আমরা তোমাদের সঙ্গে আছি। আজ শেখ রাসেল বেঁচে থাকলে, তোমাদের সামনে এসে এই কথাগুলোই বলতেন।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুয়ারিয়া এজি মডেল একাডেমি অধ্যক্ষ মো. আবু সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সভাপতি আব্দুল খালেক। পরে অধ্যক্ষ মো. মহিউদ্দিন লিটনের পরিচালনায় কুইজ প্রতিযোগিতায় ১০জন বিজয়ীর মধ্যে পুরস্কার তুলে দেন মুহম্মদ জাফর ইকবাল।

About admin

Check Also

নির্বাচনে আসলে আসুক না আসলে ফাকা মাঠেই গোল: শেখ হাসিনা

নির্বাচনে অংশ নেওয়া বা না নেওয়া রাজনতিক দলের ইচ্ছাধীন বিষয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *