৯ মাস পর ফিরে এসেও স্ত্রী সন্তান নিয়ে বাড়ি ছাড়লেন সেই গুম হওয়া মেহেদি

ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার একজন নামকরা ব্যবসায়ী এবং মৎস্য বিশেষজ্ঞ ইমাম হোসেন মেহেদী ডলার গুম হওয়ার পর সাড়ে ৯ মাস ধরে নিখোঁজ ছিলেন। তাকে উঠিয়ে নেয়ার পর হঠাৎ করেই তার খোজ পাওয়া যাচ্ছিল না। দীর্ঘদিন পর তিনি তার পরিবারের কাছে ফিরে এসেছেন। কিন্তু তিনি স্ত্রী সন্তান নিয়ে নিজের বাড়ি ফুলবাড়িয়া উপজেলার জোরবাড়ীয়া গ্রামে বা ফুলবাড়িয়া পৌর এলাকার কোন বাড়িতে অবস্থান করছেন না। গেল শনিবার ভোররাতে ডলার বাড়ি ফেরার পর বিষয়টি গোপন থাকলেও গতকাল সোমবার রাতের দিক এ বিষয়টি জানাজানি হয়।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে তার বাড়িতে গেলে ডলারের বাবা লাল মাহমুদকে বাড়িতে পাওয়া যায়। ছেলের ফেরার বিষয়টি নিশ্চিত করলেও এ বিষয়ে মুখ খুলতে রাজি হননি তিনি।
লাল মাহমুদ বলেন, আলহামদুলিল্লাহ আমি আমার ছেলেকে ফিরে পেয়েছি। কে নিয়েছে, কেন নিয়েছে এবং কে দিয়েছে সে বিষয়ে আমার ছেলে কিছুই বলতে পারছে না। এ নিয়ে কারো সঙ্গে কথা বলতেও চান না তিনি। শারীরিক অসুস্থতার কারণে তিনি বিশ্রামে আছেন।
মেহেদী হাসান এখন কোথায় জানতে চাইলে তার বাবা বলেন, বাড়িতে থাকলে মানুষ আসবে, তাই ময়মনসিংহ শহরে শ্বশুর বাড়িতে গেছেন। শারীরিকভাবে সুস্থ হলে বাসায় ফিরবেন তিনি।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, মেহেদী হাসানের ডলার ফেরত এসেছে, গতকাল সোমবার থেকে আমরা এ কথা শুনছি। কিন্তু আমরা তাকে শারীরিকভাবে পাইনি বা পরিবারের পক্ষ থেকে কাউকে কিছু জানাইনি। তাদের কাছ থেকে লিখিত পেলে আমি নিশ্চিতভাবে বলতে পারব।
গত বছরের ৬ নভেম্বর ফুলবাড়িয়া উপজেলার চাঁকান্দা থেকে নিখোঁজ হন মেহেদী। দুই দিন পর ৮ নভেম্বর মেহেদীর বাবা লাল মাহমুদ ফুলবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
শুরু থেকেই মেহেদীর স্ত্রী মমতাহেনা পিংকি অভিযোগ করে আসছিলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে মেহেদী হাসানকে তুলে নিয়ে গুম করা হয়েছে। স্বামীর খোঁজে গত বছরের ১৭ নভেম্বর ময়মনসিংহ প্রেসক্লাবে এবং পরে চলতি বছরের ৪ এপ্রিল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মোমতাহেনা।

জানা যায়, মেহেদি হাসান ডলার তার এলাকার একটি মাছের খামার থেকে বাড়িতে ফিরে আসার সময় হঠাৎ করে নিখোঁজ হয়ে যান। যারা ঘটনাটির প্রত্যক্ষদর্শী তারা জানিয়েছেন,ঘটনার দিন বিকেলে হঠাৎ করে তার কাছে একটি সাদা মাইক্রোবাস এবং দুটি মোটরসাইকেলে কিছু ব্যক্তি এসে তাকে উঠিয়ে নেয়। এরপর কোথায় নিয়ে যায় তাকে সেটা জানা যায়নি।

About admin

Check Also

স্কুলে ডেকে এনে প্রেমিককে জাপটে ধরে রোমান্সে মাতলেন ছাত্রী, এলাকাজুড়ে হইচই

সিনেমায় রোমান্টিক দৃশ্য হরহামেশাই দেখা যায়, যে সময় প্রেমিক প্রেমিকার মনেও রোমান্স জাগে। এটাই স্বাভাবিক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *