পাকিস্তানে বন্যাদুর্গতদের জন্য ত্রাণ পাঠাবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

পাকিস্তানের বেলুচিস্তানে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ ত্রাণ সহায়তা পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, তাদের জন্য খাবার এবং কী কী দেওয়া যেতে পারে, তার ব্যবস্থা করতে বলেছি। আমরা তাদের রিলিফ পাঠাব। ইতোমধ্যে আমি নির্দেশ দিয়েছি সেখানে বন্যায় কী লাগবে, সেখানে বাচ্চারা খুব কষ্টে আছে।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে আমরা যুদ্ধে জয়ী হয়েছি। সেই হিসাবে তাদের প্রতি আমাদের দায়িত্ব আছে। আমরা সেটাই পালন করছি। জাতির পিতা আমাদের তা শিখিয়েছেন। আমরা আর্তমানবতার সেবায় তাদের পাশে আছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, যারা বিত্তশালী আছে তাদের বলবো, শুধু নিজেরা খেয়ে পরে ভালো থাকলে চলবে না। আশপাশে কারা কষ্টে আছে তাদের দিকে তাকান, তাদের সাহায্য করুন, তাদের পাশে দাঁড়ান। এটিই আওয়ামী লীগের শিক্ষা। এটিই জাতির পিতার শিক্ষা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, উত্তরের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, দক্ষিণের সহসভাপতি নুরুল আমিন রুহুল, শহীদ সেরনিয়াবাত, উত্তরের সহসভাপতি সাদেক খান, এম এ কাদের খান প্রমুখ।

About admin

Check Also

আমাদের সরকার রিজার্ভ রেকর্ড পরিমাণ বাড়িয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রক্ত আর হত্যা ছাড়া বিএনপি আর কিছু দিতে পারেনি। তারা শুধু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *