বাংলাদেশে সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় জাপান: রাষ্ট্রদূত

বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করে তুলতে সরকার ও নির্বাচন কমিশন উদ্যোগ নেবে বলে আশাবাদ জানিয়েছে জাপান। ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেছেন, ‘আমরা আশা করি, বাংলাদেশে আগামী নির্বাচন সুষ্ঠ ও অংশগ্রহণমূলক হবে। জাপান সেটাই প্রত্যাশা করে।’
সোমবার (২৯ আগস্ট) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাইকি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপানি রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচন ঘনিয়ে আসছে। মাত্র এক বছর তিন-চার মাসের মত সময় আছে। আমি আশা করি, সরকার বিশেষ করে প্রধান নির্বাচন কমিশন ও নির্বাচন কমিশনের প্রচেষ্টায় বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে। আগামী আরও ভালো হবে বলে প্রত্যাশা করেন তিনি।

জাপানের রাষ্ট্রদূত বলেন, আগামী সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশনের প্রস্তুতি সম্পর্কে আমাকে জানানো হয়েছে।
রাষ্ট্রদূত আরও বলেন, সিইসি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম), ১৫০ আসনে ইভিএমের ব্যবহারের সিদ্ধান্ত নিয়ে কথা বলেছেন। তারা আশা করেন একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনে এটি সহায়ক হবে।

About admin

Check Also

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শীলা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *