আসল পুলিশ সেজে প্রতারণায় গ্রেফতার শাকিল

বুঝার কোন উপায় নেই শাকিল হাসানকে (৩০)। গায়ে পুলিশের জ্যাকেট, হাতে ওয়াকিটকি, কোমরে পিস্তল আর মোটরসাইকেলে পুলিশের স্টিকার। ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে তাতে কলম দিয়ে আসামির নাম লিখে হাজির হতেন আসামির বাড়িতে। থানায় নেয়ার পরিবর্তে দাবি করতেন মোটা অংকের টাকা। বনিবনা না হলে কারাগারে পাঠানোর হুমকিও দেয়া হতো। বছরের পর বছর ধরে ভূয়া পুলিশ সেজে প্রতারণা করে আসা শাকিল হাসানকে গতকাল শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে নওগাঁসহ বিভিন্ন এলাকায় নকল বা ভূয়া পুলিশ সেজে প্রতারণার অভিযোগ তদন্ত করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগর থানার শ্যামলী ওভারব্রিজ সংলগ্ন কাঁচা লংকা রেস্তোরাঁর মালিকের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন শাকিল। টাকা না দিলে ব্যবসার ক্ষতি করা হবে বলে হুমকি দেন। উপায় না দেখে পুলিশে অভিযোগ দেন রেস্তোরাঁর মালিক। অভিযোগ পেয়ে শেরেবাংলা নগর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে শাকিলকে গ্রেফতার করে। পরে তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়। গ্রেফতারের পর তার কাছ থেকে তিনটি পুরাতন ওয়াকিটকি, একটি পিস্তলসদৃশ গ্যাস লাইট, পুলিশের লোগো ও নিজের ছবি সম্বলিত একটি আইডি কার্ড, একটি গ্রেফতারি পরোয়ানার ফটোকপি, একটি এটিএম কার্ড, পুলিশ লেখা স্টিকারযুক্ত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

এছাড়া তার কাছ থেকে একটি নেভি ব্লু রঙের স্লিভলেস জ্যাকেট ও লাল রঙয়ের হাফ হাতা গেঞ্জি উদ্ধার করা হয়। জ্যাকেটটির সামনের দিকের ডান পাশে বাংলাদেশ জেল ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মনোগ্রাম লাগানো ছিল।ডিএমপি তেজগাঁও বিভাগের এডিসি রুবাইয়াত জামান বলেন, ঘটনাস্থলে পৌঁছে শাকিল হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হলে সদুত্তর দিতে ব্যর্থ হন। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে উপস্থিত সাক্ষীদের সামনে স্বীকার করেন যে, পুলিশ কর্মকর্তা পরিচয়ে তিনি ওই রেস্তোরাঁর মালিক আব্দুর রহমানের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করেন। এর আগেও তিনি বিভিন্ন সময়ে পুলিশ কর্মকর্তা পরিচয়ে ভয় দেখিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। তবে এখন পর্যন্ত কী পরিমাণ টাকা তিনি হাতিয়ে নিয়েছেন তা এখনো জানা যায়নি।এডিসি আরও বলেন, বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আমরা শাকিলের রিমান্ড আবেদন করা হবে। আশা করি রিমান্ডে নিলে তার কাছ থেকে সব জানা যাবে।

About admin

Check Also

রোজ খেলা দেখি : প্রধানমন্ত্রী

প্রতিযোগিতার মধ্যদিয়ে বাংলাদেশ একদিন বিশ্বে খেলাধুলায় আরও অবস্থান তৈরি করবো জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *