দেশে মধ্যবিত্ত নাই, সবাই গরিব হয়ে গেছে: মান্না

জ্বালানিসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে দেশে এখন আর মধ্যবিত্ত নেই, সবাই গরিব হয়ে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।
আজ শুক্রবার (১২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত ‘জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বহুমাত্রিক প্রভাব ও বাংলাদেশের গন্তব্য কোন পথে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারকে হটাতে হলে সকল দলকে এক হয়ে আন্দোলন করতে হবে। অন্যথায় আমি আমার মত, অন্যদল তাদের মত করে আন্দোলন করলে এই সরকারের কিছুই করতে পারবো না।
তিনি বলেন, তবে সরকারের অবস্থা খুব ভয়াবহ। ভাল করে একটা ধাক্কা দিতে পারলে সরকারের মসনদ জ্বালিয়ে দেয়া যাবে।
নাগরিক ঐক্যের সভাপতি বলেন, দেশের লোডশেডিং সংকট, পেট্রোল, অকটেনের মূল্য বৃদ্ধি, জিনিসপত্রের দাম লাগামহীন। দেশে এখন মধ্যবিত্ত নাই, সবই গরীব হয়ে গেছে। মধ্যবিত্তের একটা অসুখ হলে টাকার জন্য তারা চিকিৎসা নিতে পারবে না।

তিনি আরো বলেন, বিভিন্ন পত্রিকার খবর আসছে, দেশের অর্থনীতির খারাপ অবস্থার কারণে ঢাকা ছেড়ে অনেক পরিবার গ্রামে চলে যাচ্ছে। এমন ঘটনা লকডাউনেও হয়েছে, এখনো হচ্ছে। তাহলে দেশের উন্নয়নের কথা বলে আওয়ামী লীগ মিথ্যা বলে কেন? মূলত এরা গুন্ডা, বাটপার ও প্রতারক।

জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য মোবারক হোসাইন, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, কল্যাণ পার্টির অতিরিক্ত মহাসচিব নুরুল কবির পিন্টু, বিএনপির নির্বাহী কমিটির সদস্য এলবার্ট পি কস্ট্রা, জাগপা’র প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম প্রমূখ।

About admin

Check Also

মহিলা আ.লীগের সভাপতি চুমকি, সম্পাদক শীলা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি পদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *